মনোপাখি - রাফিউজ্জামান সিফাত | Buy Monopakhi - Rafiuzzaman Sifat online | Rokomari.com, Popular Online Bookstore in Bangladesh

Product Specification

Title মনোপাখি
Author রাফিউজ্জামান সিফাত
Publisher আদী প্রকাশন
ISBN 9789849405153
Edition 1st Published, 2019
Country বাংলাদেশ
Language বাংলা

Product Summary

সময়টা সন্ধ্যাকালের আগে। একটু আগেই এক পশলা বৃষ্টি পড়েছে। আকাশ জুড়ে কালো মেঘের আনাগোনা। নদীর ওদিকটায় দেবী বিসর্জন চলছে। দূর থেকে ভেসে আসছে ঢাকের ধ্বনি। নদীর এদিকটায় এমনিতেও কেউ আসে না। নদীর পানির সাথে আউলা বাতাসের কানাকানিতে চারিদিকে যেন এক অপার্থিব পরিবেশের সৃষ্টি হয়েছে। রাধিকার মাথা হতে রুপু আশীর্বাদের হাত সরায়। রাধিকার কাজল টানা চোখ রুপুর চোখে নিবদ্ধ। তার ঠোঁট কাঁপে, বিড়বিড় করে সে রুপুকে কিছু বলে, গুড়গুড় মেঘের ডাকে সে কথা আর শোনা যায় না। আবারও বৃষ্টি নামবে। চোখ বন্ধ হয়ে আসে রুপুর। সে অনুভব করে রাধিকার গায়ের মিষ্টি সুবাস তার কাছে এগিয়ে আসছে। রুপু হয়তো নিজেকে ছেড়েই দিতো কিন্তু তখনই তার চোখে ভেসে উঠে জমিদার বাড়ির দোতলার বদ্ধ ঘরের সেই মুহূর্তগুলোর স্মৃতি। সজোরে ধাক্কা দিয়ে রাধিকাকে রুপু ফেলে দেয়। মাটিতে ছিটকে পড়ে রাধিকা। গাছের গুঁড়ির সাথে বারি লেগে তার কপালের ডান পাশ কেটে রক্ত বেরোতে থাকে। রাধিকা রুপুর দিকে তাকায়। সেই চোখে কোন অভিযোগ ছিল না, ছিল কেবল একরাশ বিমূঢ়তা।

Author Information

ভালোবাসেন মানুষ ও তার রহস্য। রাফিউজ্জামান সিফাতের জন্ম ২৪ নভেম্বর,ময়মনসিংহে। বাবা আব্দুস সাত্তার এবং মা রাশেদা আখতার। দুই ভাই বোনের মাঝে অবস্থান দ্বিতীয়।ছিলেন ময়মনসিংহ জেলা স্কুলের ছাত্র। পরবর্তীতে ঢাকায় আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্স এন্ড ইন্জিনিয়ারিং-এ স্নাতক শেষে কর্মরত আছেন একটি টেলিকমিউনিকেশন এবং সফটওয়্যার তৈরী প্রতিষ্ঠানে। অল্প বয়সে নিজের ডায়েরীতে হাবিজাবি লিখতে লিখতে অনেকটা খেলার ছলে জাতীয় দৈনিকে গল্প পাঠানো ,সেই লেখা প্রকাশিত হওয়া, ছাপা অক্ষরে নিজের নাম দেখে আনন্দে মহল্লা দৌড়ে বেড়ানো, এভাবেই লেখালেখির শুরু। মৌচাকে ঢিল-এ নিয়মিত ছোটগল্প লিখতেন, পেতেন সারাদেশ থেকে পাঠকদের মতামত। লেখকের ভাষ্যমতে, পাঠকদের মন্তব্য তাঁর গল্প লেখার অন্যতম শক্তি হিসেবে কাজ করেছে ।তবে গল্প লেখা নেশা হলেও গান ও নাটক লেখা লেখকের শৌখিনতা। একসময় ব্লগে প্রচুর লেখালেখি ছাড়াও সাপ্তাহিক ২০০০-এ ছিলেন নিয়মিত প্রদায়ক, বর্তমানে 'বাংলাদেশ প্রতিদিন' পত্রিকায়। নিজের রসবোধ ও বিভিন্ন উক্তি লিখে ফেইসবুকে জনপ্রিয়তা পেলেও যথাক্রমে ২০১৬, ২০১৭, ২০১৮ বইমেলায় প্রকাশিত ছোটগল্প সমগ্র 'সে আমার গোপন', প্রথম উপন্যাস ‘সুয়া উড়িলো উড়িলো জীবেরও জীবন’, দ্বিতীয় উপন্যাস 'পদ্ম বলে, এসো' লেখকের অন্যতম প্রাপ্তি।

মনোপাখি

মনোপাখি

by রাফিউজ্জামান সিফাত

(14)

TK. 400

TK. 340

Save TK. 60 (15%)




icon

Delivery Charge Tk. 50(Online order)

icon

Purchase & Earn

Sponsored Products Related To This Item

Readers also bought

Reviews and Ratings

4.57

14 Ratings and 11 Reviews

Product Q/A

Have a question regarding the product? Ask Us

Show more Question(s)

Recently Sold Products