cart_icon
0

TK. 0

book_image

শ্রেষ্ঠ গল্প

by বুলবুল সরওয়ার

Price: TK. 336

TK. 480 (You can Save TK. 144)
শ্রেষ্ঠ গল্প

শ্রেষ্ঠ গল্প

6 Ratings

TK. 480

TK. 336 You Save TK. 144 (30%)

In Stock (only 10 copies left)

Product Specification & Summary

গল্প হলো জীবনের লগ্ন কিংবা সুহূর্তের চিত্র। তারও রূপ বদলাচ্ছে। শোনা থেকে পৌছে গেছে দেখানোয়; উপন্যাস হয়েছে চলচ্চিত্র। কিন্ত এরপর? সে ও এক গল্প। মূলে প্রত্যাবর্তনের চিরায়ত চক্র। গল্প জীবন জিজ্ঞাসাও বটে। কৌশল এবং ঢং শুধু ভিন্ন ভিন্ন। নিরীক্ষা ও নিজস্বতার রূপেই তার পরিচয় । তাই এ জগত আলাদা আলাদা সৌরজগত আলোকবর্ষের দূর দুরান্তরে। কুড়ি বছরের কালক্রম চুরাশি থেকে দু হাজার তিন সময়ের তির্যাক আলোকপাতে উজ্জ্বল অনেকগুলো গল্পের সন্নিবেশ নানা বিচারে তাৎপর্যাপূর্ণ। অন্তত তিনটি গল্প রাজরোষে রক্তাত্ত; নির্যাতন ক্লান্ত ও আইনের মারপ্যাচে নিষিদ্ধ। এ গল্প সংকলন শ্রেষ্ঠ কোন বিচারে নিরিখের ভার পাঠকের ওপরই রইল। শুধু এটুকু বলা যায় এ কোনো সরল প্রেমকাহিনী নয় নয় কোনো দর্শনের কানাগলি: এ হলো জীবন নদী অর্থাৎ বাংলাদেশ।
‘লেখক পরিচিতিঃ
কবি, লেখক, অনুবাদক বুলবুল সরওয়ারের জন্ম ২৭ নভেম্বর ১৯৬২; নারিকেল বাড়ি, গোপালগঞ্জ। বাবা মোবারক আলী খন্দকার (১৯০৭-১৯৭০) মারা যান অতি শৈশব; মা আয়েশা মোবারকের (১৯১৬-১৯৯৭) হতেই মানুষ। দাদা নোমান খন্দকার (১৯৪০-২০০৩) মেঝভাই মোস্তফা কামাল (১৯৪৫-) এবং সেঝভাই আবুল ফজল খন্দকারের (১৯৫০-) স্নেহধন্য পথচলা; খানিক অনিচ্ছা নিয়েই ডাক্তারী পেশায় অবগাহনও অধ্যাপক পদে আসীন।
স্ত্রী দিলরুবা মনোয়ারা, কন্যা আয়েশা তাজিন মাশরুবা ও পুত্র আয়হান নাভিদ নওরোজ সাহিত্য জীবনের সাথী। আর প্রেরণা বন্ধুরা। গল্প কবিতা, ভ্রমণ, শিশুতোষ ইত্যাদি মিলিয়ে তার মৌলিক বইয়ের সংখ্যা ২৮ এবং বিশ্বসাহিত্যের অনুবাদ ১৬ । প্রিয় বিষয় আড্ডা কফি ও ভ্রমণ।

Title শ্রেষ্ঠ গল্প
Author
Publisher
ISBN 9789848875087
Edition 1st, 2015
Country বাংলাদেশ
Language বাংলা

Sponsored Products Related To This Item

Customers who bought this product also bought

Reviews and Ratings

5.0

6 Ratings

Product Q/A

Have a question regarding the product? Ask Us

Show more Question(s)

Recently Sold Products

call center

Help: 16297 24 Hours a Day, 7 Days a Week

Pay cash on delivery

Pay cash on delivery Pay cash at your doorstep

All over Bangladesh

Service All over Bangladesh

Happy Return

Happy Return All over Bangladesh